অজানা রহস্য

Hadiuzzaman Hridoy 3 months ago ভিউ:402

ব্যাক ডিম্পল কি? আপনি জানলে অবাক হয়ে যাবেন।


Back Dimple : ব্যাক ডিম্পল


গালে টোল পরা মানুষ সবারই পছন্দ। কিউট লাগে দেখতে। মজার বিষয় হলো বৈজ্ঞানিকভাবে গালে টোলকে মুখের মাংশপেশীর বংশগত ত্রুটি বলা হয়ে থাকে। 


সে যাই হোক, আজ আপনাদেরকে জানাবো ব্যাক ডিম্পল সম্পর্কে।  ছবিতে দেখুন চিহ্নিত যে টোল দেখতে পাচ্ছেন এটাকে ব্যাক ডিম্পল বলা হয়ে থাকে। যদি আপনার এটা থেকে থাকে আপনি ধরে নিতে পারেন যে প্রাচীন গ্রিকদের সাথে আপনার জেনেটিক কোন  সম্পর্ক রয়েছে। শুধুমাত্র প্রাচীন গ্রীক দের মধ্যে এটি পূর্বে দেখা গেলেও এখন সব জায়গাতেই দেখা যায়। যদি মেয়েদের মধ্যে এটি দেখা যায় তাকে বলা হয় Dimple of Venus। ছেলেদের মধ্যে দেখা গেলে একে বলা হয় Apollo Dimple।


পুরো পৃথিবীতে মাত্র ১৭% মানুষের মধ্যে ব্যাক ডিম্পল দেখতে পাওয়া যায়। যদি আপনার থেকে থাকে আপনি ওই ১৭% এর একজন।


এটি সৃষ্টি হবার কারণ হলো, স্পাইনের ওই অংশে বর্ধিত লিগামেন্ট। এই বর্ধিত লিগামেন্ট শুধুমাত্র প্রাচীন গ্রীকের মানুষদেরই বৈশিষ্ট ছিলো।  একে Beauty Mark ও বলা হয়ে থাকে। নারীদের মধ্যে এটি বেশি দেখতে পাওয়া যায়। তবে পুরুষদের মধ্যেও পাওয়া যায়। দেখতে আকর্ষণীয় হবার দরুন অনেকেই পেতে যায় এই ডিম্পল। সেলিব্রেটিদের মধ্যে অনেকেই সার্জারী করিয়ে গালের ও ব্যাক এর এই টোল পেয়ে থাকেন। কিন্তু প্রাকৃতিক ভাবে আপনি কোন এক্সারসাইজ করেই এটা পাবেন না যদি আপনার জন্ম থেকে এই বৈশিষ্ট না থেকে থাকে। যাদের শুরু থেকে ছিলো মাঝে নেই হয়ে গেছে শারীরিক পরিবর্তন এর কারণে তারা কিছু এক্সারসাইজ করলেই ফিরে পেতে পারেন এই ব্যাক ডিম্পল। 


ব্যাক ডিম্পল কে Sign Of Fertility বলা হয়ে থাকে। বিভিন্ন গবেষনায় জানা গেছে, back dimple যাদের রয়েছে তাদের সেক্সুয়াল ড্রাইভ অসাধারণ হয়ে থাকে অন্যদের চেয়ে যদি না কোন রোগ থেকে থাকে। Sun Publication এর রেফারেন্স অনুযায়ী,ব্যাক ডিম্পল থাকা মানুষের ব্লাড সারকিউলেশন অনেক ভালভাবে নিয়ন্ত্রিত হয়ে থাকে। The people having back dimples lead a very healthy and screaming sexual life - Sun Publication. 


সায়েন্স যদিও গালের টোল কে মাংশপেশীর ত্রুটি বলে থাকে,সে হিসেবে  Back dimple আপনাকে সুস্বাস্থের ও আকর্ষণীয় স্বাস্থের অধিকারী হিসেবে চিহ্নিত করে।

কমেন্ট


সাম্প্রতিক পোস্ট