ভ্রমণ

Tahmid Iqbal 4 months ago ভিউ:313

ঘুরে আসুন ভিন্ন জগৎ রংপুর থেকে।


রংপুর ভ্রমণের স্পটগুলোর মধ্যে ভিন্ন জগৎ   সবার শীর্ষে। এটি রংপুরের সবচেয়ে বড় পিকনিক স্পট। রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার গঙ্গীপুরে এটি  অবস্থিত। টিকেট কেটে পার্কে প্রবেশের পর লোহার ব্রিজটা পারহলেই জগৎটা কেমন যেন ভিন্ন হয়ে যায়।


এখানে রয়েছে বাংলাদেশের প্রথম প্লানেটেরিয়াম। প্লানেটেরিয়ামে ঢোকার পরে আপনি হারিয়ে যাবেন গ্রহ-নক্ষত্রের মাঝে। জানতে পারবেন বিগব্যাং-এর মাধ্যমে পৃথিবী সৃষ্টির ইতিহাস।


গ্রামবাংলার ঐতিহ্য এবং আধুনিক প্রযুক্তির সমন্বয়ে বেসরকারিভাবে গড়ে ওঠেছে ভিন্ন জগৎ । এখানে দেখতে পাবেন পিকনিকের জন্য কটেজ, পাখি, শপিংমল, ৫০০ টি আসনবিশিষ্ট আধুনিক কনফারেন্স কেন্দ্র, কমিউনিটি সেন্টার ও সুইমিংপুল।


আরো রয়েছে শিশুদের জন্য শিশুকানন, মেরিগো রাউন্ড, স্পাইডার জোন, হেলিকপ্টার ফ্লাইজোন, নাগরদোলা, ক্যাঙ্গারু মুভিং, রেসিং হর্স, সি-প্যারাডাইস, মকি ট্রেন, জলতরঙ্গ, আজব গুহা, বরফের দেশ, থ্রিডি মুভি, স্পেস জার্নি, শাপলা চত্বর, বীরশ্রেষ্ঠ ও ভাষাসৈনিকদের ভাস্কর্য এবং বিশাল আকৃতির নিজস্ব লেকে নৌ-ভ্রমণের ব্যবস্থা।


মায়াময় এ স্থানটিতে না গেলে বোঝায় যায় না, যে কতটা আকর্ষণীয় এই ভিন্ন জগৎ। সব মিলিয়ে বিনোদনের এক অপূর্ব স্থান  ভিন্ন জগৎ

কমেন্ট


সাম্প্রতিক পোস্ট