প্রযুক্তি

Tahmid Iqbal 4 months ago ভিউ:237

কিভাবে ফ্রিল্যান্সিং করে গুরু ডটকম থেকে ইনকাম করবেন


আউটসোর্সিং কাজের জন্য একটি জনপ্রিয় মার্কেটপ্লেস হলো গুরু ডটকম। গুরু ডটকম একটি অ্যামেরিকার ফ্রিল্যান্সিং সাইট। এখানে ফিক্সড প্রাইস এবং আওয়ারলি দুই প্রকারেরই প্রজেক্ট পাওয়া যায়। গুরু ডটকম থেকে অর্থ উত্তোলনের জন্য পেপাল, পেওনিয়ার ও ব্যাংক ট্র্যান্সফার পদ্ধতি ব্যবহার করা যায়।



জিমেইল খুলে ইনকাম করুন। 



খুবই পরিচিত এ মার্কেটপ্লেসে প্রায় তিন লাখের মত ফ্রিল্যান্সার কাজ করেন।১৯৯৮ সাল থেকে এটির যাত্রা শুরু হয়। আউটসোর্সিং কাজের জন্য গুরুই প্রথম সার্ভিস প্রদান করছিল। ফ্রিল্যান্সারদের কাছে বিশ্বস্ত নাম গুরু ডটকম।


ফ্রিল্যান্সিংয়ে হাজার ধরনের কাজ করা যায়। তবে যারা এই পেশায় সফলতার সাথে কাজ করতে চাই তাদের জন্য সবচেয়ে বেশী যে বিষয় সম্পর্কে পরিষ্কার ভাবে জানা জরুরী সেটি হলো, যে বিষয়ে সে নিজের ক্যারিয়ার গড়তে চায় সে বিষয়টি আগে নির্ধারন করা এবং সেই বিষয়টির খুটিনাটি সবকিছু জানা এবং সেটার উপর নিজেকে দক্ষ করে গড়ে তোলা।


এমনও অনেক আছে যারা ফ্রিল্যান্সিং অনেক আগ্রহ নিয়ে শুরু করেন কিন্তু কিছুদিন পর ঝরে পড়েন। কিন্তু এই ঝরে পড়ার প্রধান কারন হলো তারা একসাথে একাধিক বিষয় নিয়ে কাজ করতে চান কিন্তু কোন নির্দিষ্ট বিষয়ে দক্ষ না হওয়ায় কিছুদিন পর তার কাছে সব কাজই কঠিন মনে হয় এবং শেষ পর্যন্ত এই পেশা থেকে দূরে সরে যায়।


মনে রাখবেন ফ্রিল্যান্সিং একটি ক্যারিয়ার। একজন ডাক্তার নিশ্চয় একসাথে ডাক্তারি পেশা আবার ব্যাঙ্কিং পেশা দুটোই গ্রহণ করেন না ? তাই  আপনি যদি ফ্রিল্যান্সিংয়ে সত্যিকারের অর্থেই ক্যারিয়ার গড়তে চান তাহলে যে কাজটি করতে আপনার সবচেয়ে ভালো লাগে সে বিষয়ে নিজেকে দক্ষ হিসেবে তৈরী করুন। সফলতা আপনার আসবেই ইনশাআল্লাহ।


বর্তমানে হাজারো ফ্রিল্যান্সিং সাইট রয়েছে কিন্তু কাজ করার জন্য সব সাইট উপযুক্ত নয়। অনেক সাইট আছে যেখানে নির্দিষ্ট কিছু কাজ পাওয়া যায়। আবার কিছু কিছু সাইট আছে যা শুধু দক্ষ লোকের জন্য।


কেউ যদি একজন ফ্রিল্যান্সার হিসেবে তার কর্মজীবন শুরু করতে চাই তবে তার প্রয়োজন বিশ্বের সেরা এবং বিশ্বস্ত কয়েকটি ফ্রিল্যান্সিং সাইটের ঠিকানা। এমন কয়েকটি উল্লেখযোগ্য সাইট নিচে দেওয়া হলোঃ-


➡️Freelancer.com
➡️Upwork.com
➡️Toptal.com
➡️99design.com

কমেন্ট


সাম্প্রতিক পোস্ট