প্রাকৃতিক

Tahmid Iqbal 4 months ago ভিউ:245

মেঘের খোঁজে সাজেক ভ্রমণ।


তুলার মতো মেঘমালা আর চারদিকে সারি সারি সবুজ পাহাড়ের সমাহার। সবুজের রাজ্যে এ যেন সাদা মেঘের ভিড়! তবে অবাক করা ব্যাপার হলো আমাদের প্রিয় বাংলাদেশেই রয়েছে এরকম এক মেঘপুন্জ্ঞ যার নাম সাজেক ভ্যালি।




সাজেক ভ্যালির রূপের আসলে তুলনা হয় না। সারা বছরই অপরূপ সাজে সেজে থাকে সাজেক। বছরের যে কোনো সময় সাজেক ভ্রমণ করা যায়। কিন্তু বর্ষা, শরৎ ও হেমন্তকালে সাজেকের চারপাশে মেঘের খেলা দেখা যায় বেশি। তাই এই সময়টাই সাজেক ভ্রমণের জন্যে সবচেয়ে পারফেক্ট। এই সময়ে দিনের কিছু সময় পাহাড়ের চূড়া থাকে কুয়াশায় আচ্ছন্ন। শেষ বিকেল পেরিয়ে পশ্চিমের আকাশে সূর্য পাহাড়ের কোলে হেলে পড়ছে মাত্র। 



 
উপত্যকা পেরিয়ে ক্রমশ পাহাড়ের ভাঁজ যেন আকাশ ছুই ছুই করে ওখানে। সাজেকে বিকেল পেরিয়ে সন্ধ্যা নামতেই নিরবতা পাহাড়ের চারপাশ। মৌসুমী হাওয়ার মতো তীব্র বাতাস ছুটে আসছে পাহাড়গুলো থেকে। সাজেকের আশপাশের পাড়াগুলো সবচেয়ে উপরে বিধায় বাতাসের ঝাপটা যেন ক্রমশ বেড়েই চলেছে।




অতি নির্জনতা পাহাড় চূড়োর পাড়া কংলাক। যেন মৌসুমী হাওয়ায় থেমে থেমে বয়ে যাচ্ছে পাহাড়ের চূড়োয়। আকাশ ছোঁয়া পাহাড়ের চূড়ায় দাঁড়িয়ে চেনা রাতকেও কেন জানি অচেনা মনে হয়।

কমেন্ট


সাম্প্রতিক পোস্ট