নিউজ

Tahmid Iqbal 4 months ago ভিউ:185

কারা কারা ভ্যাকসিন পাবেন, জানালেন প্রধানমন্ত্রী।


প্রথমে করনা ভাইরাসের ভ্যাকসিন কারা কারা পাবেন সেটা অগ্রাধিকার ভিত্তিতে তালিকা করা হয়েছে। সে তালিকা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


২৭ জানুয়ারি সংসদে আহসানুল ইসলাম টিটুর তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এই তালিকাটি প্রকাশ করেন।


মাননীয় প্রধানমন্ত্রী জানান, অগ্রাধিকারের ভিত্তিতে কোভিড-১৯ স্বাস্থ্যসেবায় সম্পৃক্ত সকল সরকারি স্বাস্থ্যকর্মী এই টিকা পাবেন।


যাদের সংখ্যা হবে ৪ লাখ ৫২ হাজার ২৭ জন। অন্যদের মধ্যে রয়েছেন- ৬ লক্ষ অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্যকর্মী। আরও ২ লক্ষ ১০ হাজার বীর মুক্তিযোদ্ধা, ৫ লক্ষ ৪৬ হাজার ৬২০ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। এবং ৩ লাখ ৬০ হাজার ৯১৩ জন সামরিক ও বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর সদস্য, ৫ হাজার জন স্বরাষ্ট্র পরিচালনায় অপরিহার্য কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী, ৫০ হাজার জন সম্মুখ সারির গণমাধ্যম কর্মী। আরও আছেন ১ লাখ ৭৮ হাজার ২৯৮ জন নির্বাচিত জনপ্রতিনিধি ও ১ লাখ ৫০ হাজার জন সিটি কর্পোরেশন ও পৌরসভার সম্মুখসারির কর্মচারী। ৫ লক্ষ ৪১ হাজার জন ধর্মীয় প্রতিনিধি, ৪ লক্ষ জরুরি পানি-গ্যাস-পয়ঃনিষ্কাশন-বিদ্যুৎ-ফায়ার সার্ভিস-পরিবহন কর্মচারী।


এছাড়াও রয়েছে ১ লক্ষ ৫০ হাজার স্থল-নৌ ও বিমান বন্দরকর্মী, ১ লক্ষ ২০ হাজার প্রবাসী অদক্ষ শ্রমিক, ৪ লাখ জেলা ও উপজেলাসমূহে জরুরি জনসেবায় সম্পৃক্ত সরকারি কর্মচারী, ১ লক্ষ ৯৭ হাজার ৬২১ ব্যাংক কর্মকর্তা-কর্মচারী, ৬ লাখ ২৫ হাজার স্বল্প রোগ প্রতিরোধ ক্ষমতার জনগোষ্ঠী, ১ কোটি ৩ লক্ষ ২৬ হাজার ৬৫৮ জন বয়স্ক জনগোষ্ঠী, ২১ হাজার ৮৬৩ জন জাতীয় দলের খেলোয়াড় ভ্যাকসিন পাবেন।

কমেন্ট


সাম্প্রতিক পোস্ট