ভ্রমণ

Tahmid Iqbal 5 months ago ভিউ:224

নীলগিরি ভ্রমণের কাহিনি।


বান্দরবানের সবকিছুতেই হিল শব্দ রয়েছে। হোটেল থেকে সুরু করে রেস্টুরেন্ট, পিক-আপ, বাস-ট্রাক সবকিছুতেই রয়েছে এই নাম। আমরা হোটেল হিল ভিউ থেকে রওনা দিলাম নীলগিরির উদ্দেশ্যে। পিক আপ ভাড়া করলাম সারা দিনের জন্য। পাহাড়ের কোলে উঁচু- নিচু আঁকাবাঁকা রাস্তা। তার দুপাশে, ঢিবির মতো উঁচু পাহাড়ের চাদর দেখে সবাই হতবাক হয়ে গেলাম।


অবশেষে আমরা নীলগিরিতে পৌঁছালাম। সেখানে গিয়ে দেখি নীলের ছড়াছড়ি। তারপর শুরু হলো ছবি তোলার ঝড়! চারপাশে পাহাড়ী উপত্যকা।


বগালেক।


আমরা সবাই পাহাড়ে ঘেরা লেক, বগালেকে নেমে গোসল করছিলাম। সেই দিন সবাই কিভাবে সাঁতার শিখেছিলো তার কাহিনি বললো এবং খুব মজা করেছিলাম সেইদিন। 


পাহাড়ে আগুন!!!

দার্জিলিং পার হয়ে আমরা অনেকটা নিচে নেমে এসেছি। পাহাড়ের কোল ঘেষে উঁচু নিচু রাস্তা। একটু এ দিক ও দিক হলেই সর্বনাশ! হয়ে যাবে। পাহাড়ে ওঠা কষ্টকর কিন্তু নামাটাও ভয়ঙ্কর! পাহাড়ের ঢালুতে গাছপালা, তৃণ গুল্ম যা আছে সব কিছু শুকিয়ে হলুদ হয়ে গেছে। সাজিদ একটি গ্যাসলাইট বের করলো। পাহাড়ে আগুন লাগার দৃশ্য দেখার জন্য সাজিদ আগুন লাগালো একটা ঝোপে। আমরা কিছু বোঝার আগেই দাউ দাউ করে আগুন জ্বলে উঠলো।  পিছনে ছিলেন আমাদের গাইড। তিনি ছুটে আসলেন। কি করছেন আপনারা? মরার প্ল্যান করেছেন নাকি এই বলেই ঝাঁপিয়ে পড়লেন আগুন নিভানোর জন্য। আমরাও বোতলের পানি দিয়ে পানি নিভানোর চেষ্টা করলাম। একটু দেরি হলেই সবগুলো পাহাড়ে আগুন ছড়িয়ে পড়তো।

কমেন্ট


সাম্প্রতিক পোস্ট